নদীয়ার রাণাঘাট এর স্বেচ্ছাসেবী সংস্থার উদ‍্যোগে স্থানীয় দের থার্মাল স্ক্রিনিং

9th May 2020 অনান‍্য
নদীয়ার রাণাঘাট এর স্বেচ্ছাসেবী সংস্থার উদ‍্যোগে স্থানীয় দের থার্মাল স্ক্রিনিং


বিশেষ সংবাদদাতা ( রাণাঘাট ) : urgent blood sarvice এর পক্ষ থেকে, পায়রাডাঙ্গা মৈত্রী সংঘ ক্লাব প্রাঙ্গণে এবং তৎসংলগ্ন উকিলনৌরা  চৌমাথা এলাকায়, পথচলতি সাধারণ মানুষ ও গ্রামবাসীদের হাতে স্যানিটাইজার ও মাস্ক তুলে দেওয়া হয়। পাশাপাশি সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে থার্মাল স্ক্যানিং করা হয়। একইসাথে সার্বিক সহযোগিতায় এগিয়ে আসে পায়রাডাঙ্গা পঞ্চায়েত ও পুলিশ প্রশাসনের আধিকারিকরা।

 ক্রমাগত করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। প্রশাসনের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা এবং পায়রাডাঙ্গা আর্জেন্ট ব্লাড সার্ভিসের পক্ষ থেকে যে উদ্যগ নেওয়া হয়েছে,  সাধুবাদ জানাচ্ছেন সাধারণ মানুষ। পাশাপাশি এই মহামারীর মধ্যে কোন ব্যক্তির যদি রক্ত প্রয়োজন হলে অন্যত্র ছুটে যেতে না হয়,  তার জন্য সার্বিকভাবে পাশে রয়েছে আর্জেন্ট ব্লাড সার্ভিস।  স্বেচ্ছাসেবী সংস্থা টি সংস্থার কর্ণধার শুভম দাস জানান,  বর্তমান পরিস্থিতিতে কোন মানুষ যাতে রক্তের অভাবে না মারা যায়, তার জন্য তারা সার্বিকভাবে ক্রমাগত প্রয়াস রেখে চলেছেন। অন্যদিকে  সংস্থার সদস্য  অভিজিৎ রায়  জানান  সম্পূর্ণ বিনামূল্যে মানুষের হাতে রক্ত সরবরাহ করতে তারা বদ্ধপরিকর।  সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে বিগত কয়েক মাস ধরেই তারা বিভিন্ন কর্মসূচি করে চলেছেন।
 সংস্থার সদস্যা মাম্পি ভট্টাচার্য জানান  বর্তমান সময়ে মরণব্যাধি করোনাভাইরাস মহামারীর আকার ধারণ করেছে। তবে এই ভাইরাস থেকে যতটা মানুষকে সচেতন করা সম্ভব হয়, সেই কর্মসূচি হাতে নিয়ে এদিন তারা পথচলতি মানুষদের হাতে মাস্ক, স্যানিটেশন এবং থার্মাল স্ক্যানিং করেন। আগামী দিনেও এই কর্মসূচি তারা চালাবেন বলেও জানান।





Others News

এক কোটি টাকার ইয়াবা ট‍্যাবলেট সহ ধৃত ২

এক কোটি টাকার ইয়াবা ট‍্যাবলেট সহ ধৃত ২


ভানুময় চন্দ ( ত্রিপুরা ) : প্রায় এক কো‌টি টাকার নেশা জা‌তীয় ইয়াবা ট‌্যাব‌লেট সহ ক‌রিমগ‌ঞ্জের বাবা হো‌টেল সংলগ্ন মোবারকপু‌রে ধরা পড়ল দুই যুবক।এক গোপন খব‌রের ভি‌ত্তি‌তে তা‌দের‌কে এক‌টি ছোট গা‌ড়ি স‌মেত আটক ক‌রে স্থানীয় সীমান্তরক্ষীর সাত ব‌্যা‌টে‌লিয়‌নের জওয়ানরা।এএস(শূণ‌্য এক)এলসি(আট দুই ছয় নয়)নম্ব‌রের গাড়ীত তল্লা‌শি ক‌রে কু‌ড়ি হাজার ইয়াবা ট‌্যাবলেট উদ্ধার করা হয়।যার বাজার মূল্য প্ৰায় এক কোটি টাকার মত হ‌বে ব‌লে বিএসএফ সু‌ত্রে প্রকাশ।ধৃত‌দের ম‌ধ্যে র‌য়ে‌ছে বরপেটা জেলার ইসমাইল আলী ও হোসেন আলী মিরধা।বৰ্তমানে ধৃত‌দের জেলা সদর থানায় আট‌কে রে‌খে টানা জিঙ্গাসাবাদ চালা‌চ্ছে পু‌লিশ।